September 21, 2024, 11:13 pm

সংবাদ শিরোনাম
কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে ফয়জুল আজীম নোমান এর যোগদান জয়পুরহাটের ক্ষেতলালে শহীদ জিয়া ও সকল শহীদদের স্মরণে স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টে সংবাদ বিজ্ঞপ্তি কু‌ড়িগ্রা‌মের উলিপু‌রে বিদ‌্যুৎস্পৃষ্টএক যুব‌কের মৃত্যু যশোরে বালিচাপা অবস্থায় প্রতিবন্ধী যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার কুড়িগ্রামের রাজিবপুরে ৪০ পিস ইয়াবা ও ১ টি ভ্যান জব্দসহ ২ জন মাদক কারবারি গ্রেফতার জয়পুরহাটের ক্ষেতলালে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় সভা অনুষ্ঠিত দুর্নীতি বিরোধী জাতীয় সমন্বয় কমিটির উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুজাফর রহমান মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত জীবাশ্ম জ্বালানীর ব্যবহার বন্ধে কুড়িগ্রামে জলবায়ু ধর্মঘট খুলনা দৌলতপুর রেলস্টেশন ও মহসিন মোড় কাঁচাবাজারে এলাকাবাসীর উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান

বিএনপির মাদক সংশ্লিষ্টদেরও খোঁজা হচ্ছে: কাদের

বিএনপির মাদক সংশ্লিষ্টদেরও খোঁজা হচ্ছে: কাদের

ডিটেকটিভ নিউজ ডেস্ক

চলমান মাদকবিরোধী অভিযান নিয়ে বিএনপির সমালোচনার প্রতিক্রিয়ার দলটির মধ্যে যারা মাদক সংশ্লিষ্ট, তাদেরও খোঁজার কথা বলেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, বিএনপি কি সমালোচনা করল? কে কী তদন্ত করল? করুন তদন্ত। একরাম (একরামুল হক) কার লোক? আপনাদেরও (বিএনপির) কে কে আছে, তা খোঁজা হচ্ছে। কে রাঘব বোয়াল, কে চুনোপুটি, তা খোঁজা হচ্ছে। গতকাল মঙ্গলবার ঢাকার জাতীয় জাদুঘর মিলনায়তনে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটি আয়োজিত এক আলোচনা অনুষ্ঠানে একথা বলেন কাদের।

তিনি বলেন, বিএনপির ঢাকা উত্তর সিটির কমিটির বিজ্ঞপ্তি পত্রিকায় দেখলাম। পত্রিকার রিপোর্টে আছে, মাদক ব্যবসায়ী, সন্ত্রাসী এ কমিটিতে। তাই আপনারাইতো (সাংবাদিক) স্বীকার করলেন, সদ্যঘোষিত কমিটিতে মাদকাসক্ত, মাদক ব্যবসায়ী আছে। আর কোথায় কোথায় আছে, তা খোঁজা হচ্ছে। চলমান মাদকবিরোধী অভিযানে শুরু থেকেই সমালোচনা করে আসছে বিএনপি। তারা দাবি করছে, এই অভিযান তাদের বিরুদ্ধে চালিত হতে পারে।

এই অভিযানে কক্সবাজারের টেকনাফের ওয়ার্ড কাউন্সিলর, যুবলীগ নেতা একরামুল হকের কথিত বন্দুকযুদ্ধে মৃত্যু নিয়ে তুমুল সমালোচনার মধ্যে বিএনপি নিহতের সবগুলো ঘটনার বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছে। একরামের মৃত্যুর ঘটনার তদন্ত হবে বলে আবারও জানান মন্ত্রী কাদের। কক্সবাজারের একরামের বিষয়ে তদন্ত হচ্ছে। আর একরামকে যদি অন্যায়ভাবে কেউ মেরে ফেলে সেটারও কিন্তু বিচার হবে, প্রমাণিত হলে। যেটা যেটা অভিযোগ আসছে, সেই বিষয়ে শেখ হাসিনা সরকারই তদন্তের বিষয়ে যথেষ্ট। অন্য কারও মাথা ঘামানোর দরকার নেই। তিনি (শেখ হাসিনা) বারবার বলেছেন, এ অভিযানে যদি কোনো নিরীহ মানুষ টার্গেট হয়, যারা দোষী তারা রেহাই পাবে না, তাদেরও বিচার হবে।

মাদকবিরোধী অভিযানে মৃত্যুর ঘটনা তদন্তে ইউরোপীয় ইউনিয়নের আহ্বানের প্রসঙ্গে তিনি বলেন, “ইউরোপীয় ইউনিয়ন আমাদের বন্ধু, আমাদের উন্নয়ন সহযোগী। তারা চাইতেই পারে। কিন্তু এখানে আমরা নিজেরাই তদন্ত করছি। একাদশ সংসদ নির্বাচনে গত বারের মতো বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার ঘটনা ঘটবে না বলে আভাস দেন ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক কাদের। অধিকাংশ দলগুলোর বর্জনের মধ্যে অনুষ্ঠিত দশম সংসদ নির্বাচনে আওয়ামী লীগ টানা দ্বিতীয় মেয়াদে সরকার গঠনের পর বিএনপি নেতারা বলে আসছেন, অর্ধেকের বেশি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত এই সংসদ ও সরকারের ‘বৈধতা নেই’।

কাদের বলেন, ৫ জানুয়ারির নির্বাচন হয়েছে নিয়ম অনুযায়ী। এখন বিএনপি না আসলে সময় ¯্রােত তো অপেক্ষা করবে না। ৫ জানুয়ারির ভুলের পুনরুবৃত্তি হলে ভুলের মাশুল বিএনপিকেই দিতে হবে। আর আগামি নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতার ফাঁদে ফেলার খোয়াব দেখে লাভ নাই। বিএনপি না আসলেও তারা ছাড়া বাকি সব নিবন্ধিত দলই আসবে। নিবন্ধিত দল তো ৩৭টি আছে। একটা গেলে আরও ৩৬টা থাকবে। কোনো অসুবিধা আছে? বিএনপি ছাড়া নিবন্ধিত সব দলই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে বলে দাবি করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। বিএনপি আগামি নির্বাচনে অংশগ্রহণের শর্ত হিসেবে নির্বাচনকালীন নির্দলীয় সরকারের পুরনো দাবির সঙ্গে দলীয় নেত্রী খালেদা জিয়ার মুক্তির দাবিও যোগ করেছে।

কাদের বলেন, খালেদা জিয়ার জামিন হাই কোর্টে হলে, আপিল বিভাগেও হল। তখন কি সরকার হস্তক্ষেপ করেছে? এখন যখন জামিনের আইনি প্রক্রিয়া দীর্ঘায়িত হচ্ছে, তখন তারা তা মেনে নিতে পারছে না। তারা আদালত মানে না। পরিবেশ সংরক্ষণ ও দুর্যোগ ব্যবস্থাপনায় এসডিজি এর লক্ষ্যমাত্রা অর্জনে আমাদের করণীয়’ শীর্ষক এই আলোচনা অনুষ্ঠানে কাদের পরিবেশ নিয়ে রাজনীতিকদের উদাসীনতা নিয়েও কথা বলেন।

তিনি বলেন, দেশের পরিবেশ যে ভয়াবহ রূপ নিচ্ছে, তা নিয়ে রাজনীতিবিদরা কোনো কথা বলছেন না। তারা দূষণ, ভেজাল, মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে কোনো কথা বলেন না। সবাই তত্ত্ব কথা বলেন, রাজনীতির নানা তত্ত্ব দিয়ে বেড়াচ্ছে- সরকার খারাপ, দেশ খারাপ।

আওয়ামী লীগের বন ও পরিবেশ উপ-কমিটির চেয়ারম্যান খন্দকার বজলুল হকের সভাপতিত্বে এই অনুষ্ঠানে পরিবেশবিদ আতিক রহমান, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হাফিজা খাতুন, অধ্যাপক দেলোয়ার হোসেন, আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য আবদুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, কেন্দ্রীয় নেতা মারুফা আক্তার পপি, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, কার্যনির্বাহী সদস্য মেরিনা জামান আলোচনা করেন।

Share Button

     এ জাতীয় আরো খবর